পুলিশের করোনা চিকিৎসায় ইমপালস হাসপাতাল ভাড়া

5

সবুজ সিলেট ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত নিজ বাহিনীর সদস্যদের চিকিৎসা দিতে রাজধানীর ইমপালস হাসপাতাল ভাড়া করেছে পুলিশ। শুধুমাত্র করোনা আক্রান্তদের নিবিড় চিকিৎসার জন্য ৪৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালটি ব্যবহার করবে পুলিশ।

শুক্রবার দুপুরে পুলিশ সদরদপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অনুগ্রহ ও উদারতায় করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার লক্ষ্যে রাজধানীর ইমপালস্ হাসপাতাল প্রাইভেট লি. বন্দোবস্থ করা হয়েছে। হাসপাতালটি প্রাথমিকভাবে আড়াই মাসের জন্য ভাড়া করা হয়েছে। শুধুমাত্র করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের নিবিড় চিকিৎসা প্রদানের জন্য ৪৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালটি এখন থেকে ব্যবহৃত হবে।

এতে আরও বলা হয়, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ- এর ঐকান্তিক প্রচেষ্টা এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সমর্থন ও মধ্যস্থতায় স্বল্পতম সময়ে এই হাসপাতালটি ভাড়া করা সম্ভব হয়েছে। ৫ মে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল এবং ইমপালস হাসপাতালের মধ্যে এমওইউ স্বাক্ষরিত হয়েছে। শিগগির ইমপালস হাসপাতালে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসাসেবা শুরু হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সার্বক্ষণিক সুচিকিৎসার আইজিপি ড. বেনজীর আহমেদ বহুমাত্রিক পদক্ষেপ হাতে নিয়েছেন। একই সঙ্গে ইউনিট প্রধানদের বিভিন্ন সময় নির্দেশনা অব্যাহত রাখছেন। করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দিতেই ইমপালস হাসপাতাল সংযোজন।

পুলিশের দেশপ্রেমিক সদস্যদের জন্য প্রধানমন্ত্রীর এই উদারতা ও ভালবাসার প্রতি পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ আন্তরিক ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।