‘একটা মেয়ে কখনোই চায় না তার সংসারটা ভেঙে যাক’ বিচ্ছেদ প্রসঙ্গে এশা

4

বিনোদন ডেস্ক: তিন বছর আগে চিকিৎসক সানিয়া এশাকে বিয়ে করেছিলেন জনপ্রিয় উপস্থাপক রাফসান সাবাব। কিন্তু তিন বছরের মাথায় ভেঙে গেছে তাদের সেই সাজানো সংসার। গেল বৃহস্পতিবার রাতে নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক স্ট্যাটাসে বিবাহবিচ্ছেদের খবর জানিয়েছেন ‘হোয়াট অ্যা শো’ খ্যাত এই উপস্থাপক নিজেই।
রাফসান লিখেছিলেন, ‘ভারাক্রান্ত হৃদয়ে ঘোষণা করতে হচ্ছে, এশার সঙ্গে আমার সম্পর্কের ইতি টানতে হয়েছে।

বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নেওয়াটা খুব সহজ ছিল না, কিন্তু অনেক চিন্তাভাবনার পরে দুজনের আলাদা হয়ে যাওয়াটাই আমার কাছে সেরা উপায় বলে মনে হয়েছে। আমাদের একসঙ্গে তিন বছরের পথচলা এবং আমি চাই শেষটা সম্মানজনকভাবেই হোক।’

তার এই খবর প্রকাশের পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনা হচ্ছে। অনেকেই রাফসান কে দুয়ো দিচ্ছেন।

আবার অনেকে এশার দিকেও দোষ চাপাচ্ছেন। তবে রাফসান বিচ্ছেদের ঘোষনা দিলেও তার সাবেক স্ত্রী তেমন কিছু বলেননি কয়েকদিন। তবে কাল এক ফেসবুক পোস্টের মাধ্যমে জানিয়েছেন, তিনি এই বিচ্ছেদ চাননি।
তিনি বলেন, ‘ডিভোর্স লেটারে নিজে স্বাক্ষর করে সেটার নোটিশ পাঠিয়েছে।

বিচ্ছেদ কার্যকর হবার জন্য যে তিন মাস সময় লাগে সেটার সময়ও দেয়নি। তার আগেই ঘোষণা করে দেয়। তার হঠাৎ এমন ঘোষণায় আমি অবাক হয়েছি, রীতিমতো বিধ্বস্ত হয়ে গেছি। মানসিকভাবে স্বাভাবিক পর্যায়ে নেই, একদমই ভেঙে পড়েছি।
এশার কথায়, ‘আমি কখনোই বিচ্ছেদ চাইনি।

এটা কখনোই মিউচুয়াল সিদ্ধান্ত নয়। আমি শেষ পর্যন্ত অনেক চেষ্টা করে গেছি আমার বিয়েটা টিকিয়ে রাখার জন্য। কিছু মেজর ইস্যুজ ছিল যেগুলোর জন্য আমি নিজেই হয়তো সব শেষ করে দিতে পারতাম। কিন্তু একটা মেয়ে কখনোই চায় না তার সংসার টা ভেঙে যাক। অনেক বিষয় আছে যেগুলো আমি এখন প্রকাশ করতে চাই না। তবে এটা বলতে চাই, আমার স্বামী এবং আমার বিয়েটাই ছিল আমার প্রথম প্রায়োরিটি।
তিনি আরও বলেন, এভাবে আমি নিজেই হয়তো সংসার আর চালিয়ে যেতে পারতাম না কিন্তু আমার এতটুকু বিশ্বাস ছিল, অন্তত সঠিক আইনী উপায়ে কিংবা যেটা সত্যি সেটা সবার সামনে এক্সেপ্ট করে সত্যিটা মেনে নিয়ে সবার সামনে ঘোষণা দেয়া হবে ‘
উল্লেখ্য, ২০২০ সালের অক্টোবরে চিকিৎসক সানিয়া এশার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন রাফসান। এর আগে আয়মান সাদিকের সহযোগিতায় ২০১৭ সালে যাত্রা শুরু করেন ‘টেন মিনিটস স্কুল শো’র। কনটেন্ট ক্রিয়েটর হিসেবে পরিচিতি পেতে শুরু করেন। এরপরে রাফসান লঞ্চ করেন ‘হ্যাশ ট্যাগ’ নামের আরেকটি শো। সেটিও দর্শকপ্রিয় হয়। সবশেষে তিনি ইউটিউব শো ‘হোয়াট অ্যা শো’ উপস্থাপনা করে আসছেন।
সূত্র: কালের কণ্ঠ