জৈন্তাপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

7

জৈন্তাপুর (সিলেট) প্রতিনি: জৈন্তাপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক শিক্ষা, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ২০২৪ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টায় প্রধান অতিথি জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, বিদ্যালয়ে চৌকস স্কাউটদল ও গার্ল গাইডস দলের গার্ড অব অনারের মাধ্যমে স্বাগত জানানোর মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর পবিত্র কুরআন তেলাওয়াত ও পবিত্র গীতা থেকে পাঠ শেষে জাতীয় সংগীত পরিবেশন ও পতাকা উত্তোলন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষিকা শাহানা জাফরীন রোজী।
এ সময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন রাংপানি ক্যাপ্টেন রশিদ স্কুল ও কলেজের অধ্যক্ষ বিজন চন্দ্র বিশ্বাস, বিয়াম ডাঃ কুদরত উল্লাহ স্কুল ও কলেজের অধ্যক্ষ আবু সুফিয়ান বিলাল, অভিভাবক সদস্য ও অবসরপ্রাপ্ত শিক্ষক সিরাজুল ইসলাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শ্যামল ঘোষ, অভিভাবক সদস্য জাফলং ট্রুরিস্ট পুলিশের ওসি রতন শেখ, জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি এম এম রুহেল, সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম,সাজ উদ্দীন সাজু।
এছাড়াও আরো উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক জহর কুমার সিংহ, সহকারী শিক্ষক নজির আহমদ, তোফাজ্জল হোসেন,আনোয়ার হোসেন,তপন কান্তি দেব,সাইফুল আলম, শ্রাবনী দাস সুইটি,সুমন চন্দ্র ঘোষ,প্রনব কুমার দাস,সুব্রত দাস ও রেজাউল করিম সহ উপস্থিত অভিভাবকবৃন্দ।
বিদ্যালয়ের সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধান অতিথি জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ ও শিক্ষার্থীদের উদ্দেশে দেওয়া তার বক্তব্যে সংস্কৃতি চর্চার গুরুত্ব তুলে ধরার পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা গ্রহণে ওপর গুরুত্ব দেওয়ার আহ্বান জানান।তিনি বলেন, শিক্ষক ও মাতাপিতাকে সম্মান করতে হবে, মনের ভিতরে স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য একটি আদর্শ মেনে চলতে হবে। যে আদর্শ তোমার স্বপ্নকে মহান করবে, দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রাখবে।বার্ষিক ক্রীড়ার চূড়ান্ত পর্ব অনুষ্ঠানের পর এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থী ও সাংস্কৃতিক দল কবিতা আবৃত্তি, সংগীত ও নৃত্য পরিবেশন করে। এরপর বিকেলে বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।