মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে মির্জা ফখরুলের বৈঠক

4

সবুজ সিলেট ডেস্ক: ঢাকায় তিন দিনের সফরে আসা যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল ওয়েস্টিনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এদিন বিকাল সাড়ে ৩টার দিকে দলের মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান।

শনিবার মার্কিন দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকায় আসা দেশটির প্রতিনিধিরা হলেন, মার্কিন প্রেসিডেন্টের বিশেষ সহকারী এবং ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের (এনএসসি) দক্ষিণ এশিয়ার সিনিয়র ডিরেক্টর এলিন লাউবাকের, ইউএসএআইডির এশিয়া বিষয়ক ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটর মাইকেল শিফার এবং ডিপার্টমেন্ট অফ স্টেটের দক্ষিণ ও মধ্য এশিয়ার ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আক্তার।

মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

তবে বৈঠকের আলোচ্য বিষয় নিয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

বৈঠক থেকে বেরিয়ে বিএনপির মহাসচিব কোনও কথা বলেননি। তিনি সালামের উত্তর দিয়ে গাড়িতে উঠে যান। পরে সাংবাদিকরা দলের বিদেশ-বিষয়ক কমিটির প্রধান আমির খসরুকে ঘিরে ধরেন। তিনি হাসি মুখে প্রশ্ন এড়িয়ে যান।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘কিছু বলার নেই। ওরা আমাদের ইনভাইট করেছে, আমরা এসেছি। কথা বলেছি, দ্যাটস অল।’ কী কী বিষয়ে আলাপ হয়েছে, উত্তরে আমির খসরু বলেন, ‘কিছু বলার নেই।’