বড়দেশ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও কমিটির অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

1

কানাইঘাট (সিলেট) প্রতিনিধি: কানাইঘাট উপজেলার ৭নং দক্ষিণ বানীগ্রাম ইউপির বড়দেশ গ্রামের বড়দেশ উচ্চ বিদ্যালয়ের নিয়ম বহির্ভূত, অনির্বাচিত ম্যানেজিং কমিটি গঠন এবং প্রধান শিক্ষক কর্তৃক সংগঠিত বিভিন্ন অনিয়ম ও স্বেচ্ছাচারীতার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।
রবিবার (৩ মার্চ) দুপুর ১২টায় বড়দেশ বাজারে বড়দেশ উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকার সর্বস্থরের নাগরিকবৃন্দের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়মের কারণে শিক্ষার্থীরা সরকারের দেওয়া বিভিন্ন সুযোগ-সুবিধা পাচ্ছে না। প্রধান শিক্ষক ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে নানান ধরণের অনিয়ম করে যাচ্ছেন। বিদ্যালয়ে তারা অনিয়ম করলেও তাদের ভয়ে কেউ প্রতিবাধ করতে পারছে না। দীর্ঘ ১০/১২ বছর ধরে ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন একই ব্যাক্তি। অথচ দুই বছর পর পর নতুন কমিটি গঠন করার কথা। প্রধান শিক্ষকের সাথে এক হয়ে নানা অনিয়ম করে যাচ্ছে তারা। বক্তারা অভিলম্বে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের অনিয়ম ও দূর্নীতি সঠিক তদন্ত করে আইনগত ব্যবস্থ নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় ও প্রশাসনের প্রতি জোর দাবি জানান।
৯নং ওয়ার্ডের মেম্বার ও ৭নং দক্ষিণ বানিগ্রাম ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এবাদুর রহমান এর সভাপতিত্বে এবং বিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থী মো. শাহজাহান শিপলু এর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ৮নং ওয়ার্ডের মেম্বার আজমল হোসেইন, বিদ্যালয়ের শিক্ষার্থীর অভিভাবক ডা. শামীম আহমেদ, ফয়াজ আহমেদ, প্রাক্তণ শিক্ষার্থী মাছুম কাদির, হাজী আব্দুল মতিন, ইনতাজ আলী, হাফিজ নাছির আহমদ, ফারুক আহমদ, জালাল আহমদ, ফারুক আহমদ, লুকমান আহমদ, বশির আহমদ, ফারুক মিয়া, কামিল আহমদ, জুনেদ আহমদ, মিসবাহ উদ্দিন, মইন উদ্দিন, আবু উবায়দ, শামীম আহমদ, বকুল আহমদ, কামরান আহমদ, নাহিদুজ্জামান, শিব্বির আহমদ, কামিল মিয়া, ফারুক উদ্দিন, মাহিন কাদির, মামুন বস প্রমুখ।