পাকিস্তানের কোচ হচ্ছেন না ওয়াটসন

0

স্পোর্টস ডেস্ক: পাকিস্তান ক্রিকেটে বেশ কয়েকদিন ধরেই বয়ে যাচ্ছে শেন ওয়াটসন হাওয়া। হঠাৎ দেখা গেছেআবহাওয়ার পরিবর্তনে। সেই পরিবর্তে থেমে গেছে ওয়াটসন-প্রবাহ। পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচ হওয়ার দৌড় থেকে নিজেকে সরিয়ে সকল আলোচনার যবনিকাপাত ঘটালেন শেন ওয়াটসন।

ওয়াটসনকে বছরে ২২ কোটি টাকা বেতনে পাকিস্তানের প্রধান কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিল দেশটির ক্রিকেট বোর্ড-পিসিবি। এতদিনের আবহ দেখে মনে হয়েছে, পিসিবির ইতিহাসের সর্বোচ্চ বেতনের প্রস্তাবটি বেশ ভালোই বিবেচনায় নিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক এই অলরাউন্ডার।

কিন্তু হঠাৎ করেই মত পাল্টালেন ওয়াটসন।সাফ জানিয়ে দিয়েছেন, নিজের পুরোনা কাজেই ফিরে যাবেন বর্তমানে চলমান ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল কুয়েটা গ্লাডিয়েটর্সের এই কোচ।

ক্রিকেট বিষয়ক ওয়েববসাইট ক্রিকইনফো জানিয়েছে, নিজের বর্তমান কোচিং পেশা ও ধারাভাষ্যকার হিসেবেই কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন ওয়াটসন। বর্তমানে আইপিএলে ধারাভাষ্যকার হিসেবে কাজের পাশাপাশি যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের দল সান ফ্র্যান্সিককো ইউনিকর্নের কোচের দায়িত্বও পালন করছেন সাবেক অসি ক্রিকেটার।

জানা গেছে, ইতিহাসের সর্বোচ্চ বেতন প্রস্তাব করার পাশাপাশি ওয়াটসনকে একটি শর্তও দিয়েছে পিসিবি। যে শর্ত হয়তো ভালো লাগেনি ওয়াটসনের। সাবেক এই অসি ক্রিকেটারকে বলা হয়েছে- যদি তিনি কোচের দায়িত্ব নিতে রাজি হন,তাহলে অতি শীঘ্রই বর্তমানের অন্যান্য কাজ তাকে ছেড়ে দিতে হবে ওয়াটসনকে।

পিসিবির দেওয়া এই শর্তটিই যেন মানতে পারেননি ওয়াটসন। সিদ্ধান্ত নিয়েছেন, নিজের আগের কাজেই ফিরে যাবেন তিনি। যে কারণে, নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি কোচবিহীন থেকেই খেলতে হবে পাকিস্তানকে।