বাইকের রং বলে দেবে আপনার ব্যক্তিত্ব কেমন

0

তথ্যপ্রযুক্তি ডেস্ক: জামাকাপড় হোক কিংবা আসবাবপত্র থেকে বাইক সব কিছুতেই নিজের পছন্দের রং বেছে নেন। কেউ কালো, কেউ নীল কিংবা সবুজ বাইক কেনেন। এটা যার যার একান্তই নিজস্ব পছন্দ। তবে জানেন কি আপনার বাইকের রং পছন্দ করার বলে দেবে আপনার ব্যক্তিত্বের ধরন।

বিভিন্ন গবেষণায় উঠে এসেছে, পছন্দের রং দেখেই ব্যক্তিত্বের আন্দাজ পাওয়া যায়। ঠিক তেমনই বাইকের রং বলে দেয় চালক, মানুষ হিসেবে ঠিক কেমন। পছন্দের রং কীভাবে ব্যক্তিত্বের ব্যাখ্যা দেয়, সেই নিয়ে প্রচুর তথ্য রয়েছে। এখন বাইকের রং কীভাবে ব্যক্তিত্বের বিশ্লেষণ করে দেখে নেওয়া যাক।
কালো
আসলে কালো কোনো রং নয়, বরং রঙের অনুপস্থিতি বোঝায়। তবে এটাই জনপ্রিয় রংগুলোর মধ্যে একটি। বছরের পর বছর ধরে হিরো, সুজুকি বিভিন্ন রঙের বাইক আনলেও কালো রঙের মোটরবাইক সবচেয়ে বেশি বিক্রি হয়েছে। এই রং বিলাসিতা এবং পরিশীলনের প্রতীক। নিজস্ব স্টাইলকে প্রকাশ করে কালো রং।
সাদা
কালোর ঠিক উল্টো হচ্ছে সাদা। সব রঙের সমষ্টিকে বোঝায়। সাদা আলো শোষণ করে। সাদা রঙের সঙ্গে বিশুদ্ধতার যোগ রয়েছে। প্রাচীনকালে রাজারাজড়ারা সাদা ঘোড়ায় চড়তেন। সাদা রঙের বাইক বেছে নেওয়ার অর্থ তিনি সুন্দর মনের মানুষ।

লাল
লাল আবেগের রং, তারুণ্যের প্রতীক। প্যাশনকে বোঝায়। লাল বাইকের কথা বললে ইতালির জনপ্রিয় বাইক নির্মাতা ডুকাটির কথা আসবেই। রাজপথে যখন ঝড়ের বেগে লাল ডুকাটি ছুটে যায়, সে এক আলাদাই দৃশ্য। সুজুকির মতে, লাল রঙের সঙ্গে অঙ্গাঙ্গীভাবে গতি জুড়ে রয়েছে। এটা তারুণ্যের সঙ্গে গতিকেও বোঝায়।

সবুজ
সবুজ রং প্রশান্তি, প্রকৃতি এবং সৌভাগ্যের প্রতীক। সবুজ রঙের মোটরবাইকেও সেই শান্তি এবং সৌহার্দ্যই প্রতিফলিত হয়। আসলে সবুজ রঙের শান্ত প্রভাব রয়েছে। চোখ জুড়িয়ে যায়। কাওয়াসাকি প্রথম ১৯৬৮ সালে সবুজ রঙের বাইক বাজারে এনেছিল।

নীল
নীল পুরুষদের সবচেয়ে প্রিয় রং। নিজেদের মতো করে কাজ করতে পাছন্দ করেন, অন্যের কথায় খুব একটা কান দেন না, এমন মানুষদের নীল রং ভীষণ প্রিয়। নীল রঙের আরেকটা দিক হলো এটা বিশ্বস্ততা এবং আন্তরিকতার প্রতীক। শুধু তাই নয়, নীলের মধ্যে নির্মল এবং প্রশান্তিও রয়েছে। যেমন নীল সাগর দেখলে চোখ জুড়িয়ে যায়, মনে অদ্ভুত শান্তি আসে, ঠিক সেরকম।
সূত্র: মিডিয়াম