সাংবাদিক মাসউদ হত্যা মামলায় ৭ আসামি রিমান্ডে

0
সাংবাদিক মাসুদ

অনলাইন ডেস্ক: বরগুনায় সাংবাদিক তালুকদার মাসউদ হত্যা মামলার সাত আসামির রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে আজ বুধবার বরগুনার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক মো. হারুন অর রশীদ আসামিদের রিমান্ড মঞ্জুর করেন। জামিন শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে আসামিদের জেল হাজতে পাঠানোর আদেশ দেন আদালত।

সাংবাদিক মাসউদ তালুকদার হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনা সদর থানার উপপরিদর্শক (এসআই) মো. হেলাল উদ্দিন এই তথ্য জানান। তিনি বলেন, মামলায় জেল হাজতে থাকা সাত আসামির পাঁচ দিন করে রিমান্ড চেয়ে গত সোমবার আদালতে রিমান্ড আবেদন করলে আদালত আজ বুধবার শুনানির তারিখ ধার্য করেছিলেন। শুনানি শেষে ৩ নম্বর আসামি দৈনিক সংবাদ প্রকাশ পত্রিকার বরগুনা প্রতিনিধি কাসেম হাওলাদার ও সময় টিভির বরগুনা প্রতিনিধি মামলার ৫ নম্বর আসামি সাইফুল ইসলাম মিরাজকে থানা হাজতে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার বাকি পাঁচ আসামি এনটিভির বরগুনা জেলার নিজস্ব প্রতিবেদক সোহেল হাফিজ, এনটিভির ক্যামেরা পারসন আরিফুল ইসলাম মুরাদ, বাংলা নিউজের বরগুনা প্রতিনিধি জাহিদুল ইসলাম মেহেদি, দৈনিক আজকের দর্পণ পত্রিকার ওলি উল্লাহ ইমরান ও তাঁদের সহযোগী সোহাগ হাওলাদারকে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বরগুনা প্রেসক্লাবে আটকে মারধর, ১১ দিন পর সাংবাদিক মাসুদের মৃত্যুবরগুনা প্রেসক্লাবে আটকে মারধর, ১১ দিন পর সাংবাদিক মাসুদের মৃত্যু
বাদী পক্ষের আইনজীবী মো. নেসার উদ্দীন বলেন, গত সোমবার আসামিদের পক্ষে জামিন চেয়ে আবেদন করার পর আজ বুধবার শুনানির জন্য তারিখ নির্ধারণ করেছিলেন আদালত। শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করা হয়। এ ছাড়া মামলার ১২ নম্বর আসামি মো. শহিদুল ইসলাম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানো আদেশ দেন।

বরগুনায় সাংবাদিকের মৃত্যু : ১৩ জনকে আসামি করে হত্যা মামলাবরগুনায় সাংবাদিকের মৃত্যু : ১৩ জনকে আসামি করে হত্যা মামলা
আসামি পক্ষের আইনজীবী মো. আবদুর রহমান বলেন, ‘আদালত জামিন নামঞ্জুর করেছেন। পরবর্তী সময়ে আমরা জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদন করব। নিম্ন আদালতে জামিন নামঞ্জুর হলে উচ্চ আদালতে জামিন আবেদন করা হবে।’

সাংবাদিক মাসউদ হত্যা মামলায় ৭ আসামি কারাগারেসাংবাদিক মাসউদ হত্যা মামলায় ৭ আসামি কারাগারে
গত ১৯ ফেব্রুয়ারি বরগুনা প্রেসক্লাবে আটকে রেখে মারধর ও নির্যাতনের ঘটনায় ১১ দিন পর ২ মার্চ চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক তালুকদার মাসউদের মৃত্যু হয়। এ ঘটনায় ৪ মার্চ নিহতের স্ত্রী সাজেদা বেগম বাদী হয়ে বরগুনা সদর থানায় ১৩ জনকে আসামি করে হত্যা মামলা করেন।

তালুকদার মাসউদ দৈনিক ভোরের ডাক পত্রিকার বরগুনা প্রতিনিধি ও সদর উপজেলার নলটোনা ইউনিয়নের ইউপি সদস্য ছিলেন। মামলায় ১৩ আসামির মধ্যে এখন পর্যন্ত গ্রেপ্তার আটজন জেলহাজতে রয়েছেন।