কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা

16

কোম্পানীগঞ্জ প্রতিনিধি, সিলেট: কোম্পানীগঞ্জে ব্যবসায়ী বাবুল মিয়া বাবলুর (৪৮) রহস্যজনক মৃত্যুর ঘটনায় উত্তাল হয়ে ওঠেছে গোটা উপজেলা। সচেতন মহল এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছে। বাবলুর রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে বুধবার বেলা ১১টায় ভোলাগঞ্জ কিন্ডারগার্টেন স্কুল মাঠে বিশাল প্রতিবাদ ও শোকসভা অনুষ্ঠিত হয়েছে। ভোলাগঞ্জ এলাকাবাসীর ব্যানারে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ফরহাদ হোসেনের সভাপতিত্বে ও শায়েস্তা মিয়া নওশাদের পরিচালনায় সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস-চেয়ারম্যান নাসরিন জাহান ফাতেমা, ভোলাগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি আবুল বশর, পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের প্রভাষক বরকত উল্লাহ,
কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক আকবর রেদওয়ান মনা, ভোলাগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষানুরাগি সদস্য মিজানুর রহমান রসিক,
সাংবাদিক তরিকুল ইসলাম,পশ্চিম ইসলামপুর ইউনিয়ন শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আব্বাস আলী, টুকেরগাঁও আদর্শ ক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন, আবুল কাশেম, আক্তার হোসেন প্রমুখ।

গত শুক্রবার ঈদুল ফিতরের পরদিন কোম্পানীগঞ্জ উপজেলার কাঁঠালবাড়ি-থানা সদর সড়কের থ্রী স্টার স্টোন ক্রাশার সংলগ্ন খাল থেকে বাবলুর মরদেহ উদ্ধার করা হয়। এসময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয় তার ব্যবহৃত মোটরসাইকেল। তিনি কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুর পশ্চিম ইউনিয়নের ইসলামপুর গ্রামের মৃত তাজুল ইসলামের পুত্র। ঘটনার পরদিনই থানায় অভিযোগ দেন বাবলুর স্ত্রী আসমা খাতুন। চারদিন পর এটি মামলা হিসেবে নথিভুক্ত হয়েছে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমেদ বলেন, বাবলুর মৃত্যুর ঘটনায় থানায় হত্যা মামলা হয়েছে। তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটনের চেষ্টা চলছে।