জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেফতার

1

অনলাইন ডেস্ক: নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। তার নাম মো. মুশফিকুর রহমান।
মঙ্গলবার নওগাঁর আত্রাই উপজেলার নবাবের তাম্বু এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারের সময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, দুটি সিমকার্ড এবং দুটি ফেসবুক আইডির উগ্রবাদী পোস্টের স্ক্রিনশট জব্দ করা হয়েছে।
বুধবার বিকেলে এসব তথ্য জানান এটিইউয়ের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার (ট্রেনিং) শিরিন আক্তার জাহান।
তিনি বলেন, গ্রেফতার মুশফিকুর আনসার আল ইসলামের আদর্শে অনুপ্রাণিত হয়ে ধর্মীয় উগ্রবাদকে পুঁজি করে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে অজ্ঞাত ৪-৫ জন সদস্যের মধ্যে গোপন বৈঠকে মিলিত হয়ে তাদের সংগঠনের দাওয়াতি কার্যক্রমের মাধ্যমে সদস্য সংগ্রহ অব্যাহত রাখেন। বাংলাদেশের অখণ্ডতা, সংহতি, জননিরাপত্তা বিপন্ন করার ষড়যন্ত্রে প্ররোচিত করে আসছিলেন এবং বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে যোগাযোগ চালিয়ে যাওয়াসহ আনসার আল ইসলামে পক্ষে সোশ্যাল মিডিয়ায় প্রচার, মুশফিকুর রহমান এবং ইউসুফ ইউসুফ ফেসবুক আইডির ব্যবহার করে বিভিন্ন পোস্ট, ভিডিও শেয়ার ও আদান-প্রদান করে আসছিলেন।
এছাড়া আনসার আল ইসলামের পক্ষে সদস্য সংগ্রহের উদ্দেশ্যে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করে তাদের উগ্রবাদের দিকে আহ্বান করা হচ্ছিল।
গ্রেফতার মুশফিকুর ও অজ্ঞাত ৪-৫ জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে নিয়মিত মামলা করা হয়েছে বলেও জানান এটিইউয়ের পুলিশ সুপার শিরিন আক্তার।