যেকোন পরিস্থিতিতে ঐক্যবদ্ধ আ.লীগের বিজয় ঠেকানো সম্ভব নয়: মানিক এমপি

3

ছাতক প্রতিনিধি: সরকারী প্রতিশ্রুতি সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, ছাতক ও দােয়ারাবাজার আওয়ামীলীগের একটি উর্বর অঞ্চল। উভয় উপজেলায় আওয়ামীলীগের পক্ষে জনমত ও জনসমর্থন রয়েছে পর্যাপ্ত। ফলে যে কোন প্রতিকুল পরিস্থিতিতেও ঐক্যবদ্ধ আওয়ামীলীগের বিজয় ঠেকানো সম্ভব হবে না। রোববার বিকেলে ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনয়নের খিদ্রাকাপন গ্রামের সদ্য সমাপ্ত উপজেলা নির্বাচনে পরাজিত প্রার্থী, যুক্তরাজ্য কমিউনিটি নেতা মাহমুদ আলীর বাসভবনে ছাতক ও দোয়ারার নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান সহ নেতাকর্মীদের সাথে নির্বাচন পরবর্তী এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেনে। মাহমুদ আলীর পিতা উকিল আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এমপি মানিক আরো বলেন, ছাতক-দোয়ারা আওয়ামীলীগের ঘাটি হলেও স্বাধীনতা পরবর্তী ১৯৯৬ সালে এ আসনে প্রথম নৌকার বিজয় সূচিত হয় তার মাধ্যমে। ১৯৯১ সাল থেকে বর্তমান পর্যন্ত পূর্ণ বিশ্বিাস রেখেই আওয়ামীলীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা তার হাতে বার-বার নৌকার মনোনয়ন তুলে দিয়েছেন।

প্রতিবারই রাজনৈতিক প্রতিপক্ষরা তার বাধা হয়ে দাঁড়ালেও ছাতক-দোয়ারার জনগণ তাদের সফল হতে দেয়নি। ছাতক-দোয়ারার সর্বস্থরের মানুষ তাকে হেট্রিক বিজয় সহ ৫ বার সংসদে পাঠিয়েছেন সুনামগঞ্জ-৫ সংসদীয় আসনের প্রতিনিধিত্ব করার জন্য। সঙ্গ দুষে অনেকই ভুল বুঝে তার কাছ থেকে দীর্ঘদিন দুরে ছিল। ভালোবাসা দিয়ে একে-একে সবাইকে কাছে টেনে এনেছেন তিনি। এসময় নির্বাচনে পরাজিত মাহমুদ আলীকে বুকে জড়িয়ে ধরে এখন থেকে সূখে-দুঃখে মাহমুদ আলীর পাশে থেকে এক সাথে কাজ করার কথা বলে তার পিতা উকিল আলীকে সান্তনা দেন এমপি মানিক। মতবিনিময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য এড. রাজ উদ্দিন, দিরাই উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান প্রদীপ রায়, সিলেট সদর উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান, গোবিন্দগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক, দোয়ারা উপজেলার টানা ২য় বারের নির্বাচিত চেয়ারম্যান দেওয়ান তানভির আশরাফী চৌধুরী বাবু, ছাতক উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান রফিকুল ইসলাম কিরন, ছাতক পৌরসভার প্যানেল মেয়র তাপস চৌধুরী, ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, আওয়ামীলীগ নেতা ইসতিয়াক রহমান তানভির প্রমুখ।

সভা শুরুতে স্বাগত বক্তব্যে পরাজিত প্রার্থী মাহমুদ আলী বলেন, দীর্ঘদিন তিনি রাজনৈতিক ভাবে অন্ধকারে ছিলেন। তার ভুলকে পেছনে ফেলে জীবনের বাকী পথটুকু মুহিবুর রহমান মানিক এমপির পাশে থেকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন আওয়ামীলীগের কর্মী হিসেবে কাজ করতে চাই। বক্তব্য রাখেন,ব্যবসায়ী আসাদুর রহমান আসাদ, আওয়ামীলীগ নেতা কুহিন চৌধুরী, স্বেচ্ছাসেবকলীগ নেতা মঞ্জুর আলম, যুবলীগ নেতা হাজী জয়নাল আবেদীন, হেলাল আহমদ প্রমুখ।