ছাতকে অবৈধভাবে বালু উত্তোলনে বালু ভর্তি নৌকাসহ আটক ২

3

ছাতক প্রতিনিধি: ছাতকে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রি করার অপরাধে বালু বোঝাই নৌকা সহ ২ জনকে আটক করা হয়েছে। সোমবার ভোর রাতে উপজেলার ইসলামপুর ইউনিয়নের বাবনগাঁও মরা চেলা নদী থেকে বালু ভর্তি নৌকা সহ তাদের আটক করে নৌ-পুলিশ। আটককৃতরা হলো সিলেট জেলার কোম্পানীগঞ্জ উপজেলার চাটিবহর গ্রামের আব্দুর রহিমের পুত্র মানিক মিয়া(৩০) ও একই গ্রামের মৃত আঞ্জু মিয়ার পুত্র চেরাগ আলী(৫২)।

জানা যায়, সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে মরা চেলা নদী থেকে চোরাই পথে বালু উত্তোলন ও বিক্রি করে আসছিল একটি অসাধু চক্র। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ভোর রাতে ছাতক নৌ-পুলিশের এসআই আতিক আনোয়ার বাবনগাঁও এলাকার মরা চেলা নদীতে অভিযান চালিয়ে প্রায় ৮০০ ঘন ফুট বালু সহ একটি স্টীল বডির নৌকা আটক করেন। এসময় চোরাই পথে বালু উত্তোলন করার অপরাধে জড়িত ২ জনকে আটক করা হয়। এ ঘটনায় ছাতক নৌ-পুলিশের এসআই ফরিদ উদ্দিন বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ছাতক থানায় একটি মামলা (নং- ১২/১২১ তাং-০৯.০৬.২৪) দায়ের করেন।

এ মামলায় গ্রেফতার দেখিয়ে আসামীদের সুনামগঞ্জ জেল হাজতে পাঠানো হয়েছে। এদিকে বালূ সহ স্টীল বডির নৌকাটি নৌ-পুলিশের হেফাজতে রয়েছে বলে জানা গেছে। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ছাতক নৌ-পুলিশের এসআই আতিক আনোয়ার।