ভিক্ষুকদের মাঝে ইলেকট্রিক রিক্সা ও ভ্রাম্যমাণ খাবারের দোকান বিতরণ

3

মিজানুল হক সরকার, সুনামগঞ্জ: “ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান” কর্মসূচীর আওতায় শহর সমাজসেবা কার্যালয় এর মাধ্যমে ৭ জন ভিক্ষুককে ১টি করে ইলেকট্রিক রিক্সা ও ২ জন প্রতিবন্ধী ভিক্ষুককে ১টি করে ভ্রাম্যমান খাবারের দোকান এবং জাতীয় সমাজকল্যাণ পরিষদ এর আওতায় উপজেলা সমাজসেবা কার্যালয় এর মাধ্যমে ২ জন ভিক্ষুককে ১টি করে ইলেকট্রিক রিক্সা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি সুনামগঞ্জ জেলার জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী।

জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় ও শহর সমাজসেবা কার্যালয়, সুনামগঞ্জ এর আয়োজনে ও বাস্তবায়নে ১১ জন ভিক্ষুকদের মাঝে ব্যাটারী চালিত ইলেকট্রিক রিক্সা ও ভ্রাম্যমাণ খাবারের দোকান বিতরণ করা হয়। জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক সুচিত্রা রায় এর সভাপতিত্বে সহায়ক উপকরণ বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ-পরিচালক, স্থানীয় সরকার বিভাগ (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ রেজাউল করিম। সুনামগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আহমদ নুর উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শহর সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার মোহাম্মদ শাহিনুর আলম। উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ আবুল হাসান। সমাজসেবা অফিসার (রেজিষ্ট্রেশন) সাখাওয়াত আহমেদ। সুনামগঞ্জ পৌরসভার ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর সৈয়দা জাহানারা বেগম। ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান নিয়ে কাজ করা বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা আরডিএসএ, সুনামগঞ্জ এর নির্বাহী পরিচালক মোঃ মিজানুল হক সরকার। পুর্নবাসিত ১১ জন ভিক্ষুক ও তাদের আত্মীয় স্বজন সহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।