চুনারুঘাটসহ ৩ উজেলাকে ভূমিহীনমুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

3

এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জ জেলাকে আজ (১১ জুন) মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় সম্পূর্ণভাবে ভূমিহীনমুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে জেলার ৩ হাজার ৩শ ৩৬টি পরিবারকে পুনর্বাসন করা হলো। মুজিব শতবর্ষের অঙ্গীকার বাস্তবায়নের অংশ হিসেবে আজ হবিগঞ্জ, চুনারুঘাট ও আজমিরীগঞ্জ উপজেলায় ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রধানমন্ত্রী এই ঘোষণা দেন।

হবিগঞ্জ জেলায় মোট ৩ হাজার ৩শ ৩৬টি গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হয়।

এছাড়া আজ মঙ্গলবার চুনারুঘাট উপজেলার পানছড়ি আশ্রয়ণ প্রকল্পের ৭১টি এবং হবিগঞ্জ সদর উপজেলার চর-হামুয়া আশ্রয়ণ প্রকল্পের ১০টি সেমিপাকা ঘর উদ্বোধন করা হয়।

এ সময় চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা আক্তার আশ্রায়ন পকল্পের উপকারভোগী ৭১ জনকে তাদের ঘর বুঝিয়ে দেন।

এসময় উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুরবিতা চাকমা, চুনারুঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: মাহবুব আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্লাবন পাল, বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুল গফ্ফার ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: আব্দুস সামাদসহ উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য,যে হবিগঞ্জ জেলা প্রশাসন এ প্রকল্পের জন্য ১৪৭.৮৭ একর খাসজমি উদ্ধার করেছে। যার আনুমানিক বাজার মূল্য ৫৮ কোটি টাকা।