সিলেটে অনেক ব্যাংকে কাজ করছে না সার্ভার

2

নিজস্ব প্রতিবেদক: রবি, সোম ও মঙ্গলবার- এই টানা তিন কার্যদিবস বন্ধ থাকার পর বুধবার (২৪ জুলাই) সিলেটসহ সারা দেশে খুলেছে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান। এসময়ে মোবাইল ফিন্যান্স কোম্পানি এবং এটিএম বুথেও কাঙ্ক্ষিত সেবা মেলেনি। এতে নগদ টাকায় টান পড়েছে গ্রাহকের। এ কারণে ব্যাংক খোলার খবরে শাখায় শাখায় উপচেপড়া ভিড় দেখা গেছে।

মঙ্গলবার সকাল থেকেই টাকা জমার চেয়ে উত্তোলনই বেশি হচ্ছে বলে জানিয়েছেন ব্যাংক কর্মকর্তারা। তবে শহরতলি বা গ্রামাঞ্চলের অনেক ব্যাংকে কাজ করছে না সার্ভার। ফলে ভোগান্তির শেষ হচ্ছে না গ্রাহকদের।

জানা গেছে, ব্যাংকগুলোর শাখার প্রতিটি সেবা কাউন্টারে উপস্থিত সিংহভাগ গ্রাহকই এসেছেন টাকা উত্তোলন করতে। দু-একজন জমা দিতে এসেছেন।

বেলা ১১টার দিকে সিলেট মহানগরের কালিঘাট এলাকায় একটি ব্যাংকে কথা হয় একজন গ্রাহকের সঙ্গে। তিনি বলেন, গত কয়েক দিনে নগদ টাকার অভাবে বেশ অস্বস্তিতে ছিলাম। এটিএম বুথ থেকেও টাকা তুলতে পারিনি। কয়েকটি বুথ ঘুরে দেখেছি সেখানে টাকা না থাকায় আমার মতো আরও অনেকেই বেশ সমস্যায় পড়েছেন। আজ ব্যাংক খোলার কথা শুনেই চলে এসেছি।

দক্ষিণ সুরমার নাজিরবাজারে উত্তরা ব্যাংকের শাখার গ্রাহকরা জানিয়েছেন- শাখাটি খোলা থাকলেও কাজ করছে না সার্ভার। ফলে টাকা উত্তোলন সম্ভব হচ্ছে না। তাই ভোগান্তি আজও শেষ হচ্ছে না স্থানীয় গ্রাহকদের।
এদিকে আজ বুধবার ও পরদিন বৃহস্পতিবার ব্যাংক খোলা থাকবে বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত।

এর আগে মঙ্গলবার (২৩ জুলাই) জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন জানান, বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সব অফিস খোলা থাকবে।