ওসমানীনগরে প্রধান শিক্ষকের অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে এলাকাবাসীর সভা

4

ওসমানীনগর প্রতিনিধি: সিলেটের ওসমানীনগরে খন্দকার বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এটিএম ফখরুল ইসলামের অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে এলাকাবাসীর উদ্যোগে সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার খন্দকার বাজারে এই সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা খন্দকার বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এটিএম ফখরুল ইসলামের অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে অভিযোগ এনে তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করার জন্য এলাকাবাসীর পক্ষ থেকে প্রশানের প্রতি জোর দাবি জানান। বক্তারা বলেন, স্থানীয়রা বিদ্যালয়ের বিভিন্ন অনিয়মের বিষয়ে কথা বলায় প্রধান শিক্ষক নিজে বিদ্যালয়ের দেয়াল ভেঙ্গে থানায় অভিযোগ দিয়ে নিরীহ মানুষদের হয়রানী করে আসছেন। দেয়াল ভাংগার বিষয়ে স্থানীয়দের কিছু না জানিয়ে থানা পুলিশের কাছে অভিযোগ দেয়ায় পুলিশ তদন্ত করতে আমাদের সাথে যোগাযোগ করলে আমরা হতবাক হই এবং বিষয়টি জানতে পারি। প্রধান শিক্ষক বিদ্যালয়ে যোগদানের পর থেকে নানা ভাবে অনিয়ম করে আসছেন। অর্থ আত্মসাৎ, নিয়োগ বানিজ্যসহ শিক্ষার্থীদের কাছ থেকে জুর পূর্বক নিয়ম বহির্ভূত ফি আদায়সহ নানা অনিয়ম করে যাচ্ছেন। বৃহস্পতিবার রাতে সভায় সভাপতিত্ব করেন, নুরুল ইসলাম চৌধুরী। সাবেক ইউপি সদস্য জয়নাল আবেদীনের পরিচালনায় বক্তব্য রাখেন, ডা: আব্দুল জলিল, শফিক মিয়া, উপজেলা যুবদলের আহবায়ক ফজল আহমদ জনী, স্থানীয় জমির আলী, বারিক মিয়া, আবরার খাঁন, নিয়াজ মিয়া, শেহনাজ সুজা, মুস্তাফিজুর রহমান, রাজিব আহমদ, আজির মিয়া, ফজলু মিয়া প্রমুখ।
এদিকে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এটিএম ফখরুল ইসলামের অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য গত ৪ সেপ্টম্বর ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। পরদিন বিগত বছরগুলোর আর্থিক অনিয়মের হিসাব প্রদানের জন্য শিক্ষার্থীরা তাকে প্রধান শিক্ষকের কার্যালয়ে অবরোদ্ধ করে রাখেন। এলাকাবাসী ও শিক্ষার্থীদের আন্দোলনের মুখে প্রধান শিক্ষক এটিএম ফখরুল ইসলাম দ্বায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন। ৫ সেপ্টেমর দুপুরে শিক্ষার্থী, শিক্ষক ও এলাকাবাসীর উপস্থিতিতে অব্যাহতিপত্রে স্বাক্ষর করেন তিনি।
এ বিষয়ে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপমা দাস বলেন, আমরা একটি অভিযোগ পত্র পেয়েছি । অভিযোগের তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।