কুলাউড়ায় তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‌্যালি

6

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি: পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া কুলাউড়া উপজেলা শাখার উদ্যোগে ‘মুবারক র‌্যালি’ অনুষ্ঠিত হয়েছে ।

হাজার হাজার মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে ১৬ সেপ্টেম্বর (সোমবার) বাদ যোহর তালামীযে ইসলামিয়া’র এ র‌্যালিতে অংশগ্রহণের জন্য সকাল থেকে আলালপুর আত্তর খান হাফিজিয়া মাদরাসা প্রাঙ্গণে কুলাউড়া প্রত্যন্ত অঞ্চল থেকে সর্বস্তরের ছাত্র-জনতা জমায়েত হন।

সকাল ১১ ঘটিকা থেকে যোহরের পূর্ব পর্যন্ত প্রিয়নবী (সা.) এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন বিভিন্ন স্তরের নেতা-কর্মী ও অতিথিবৃন্দ। বাদ যোহর র‌্যালি শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। প্রিয়নবীর শানে রচিত কালজয়ী নানা কবিতার শ্লোক,নানা রঙের ফেস্টুন ও প্লেকার্ড র‌্যালিতে শোভাবর্ধন করে। আশিকে রাসূল ছাত্রজনতার সুরে সুরে ধ্বনিত হয় প্রিয়নবীর প্রশংসাগীতি। ত্বালায়াল বাদরু আলাইনা, সালাম সালাম নবী সালাম সালাম, মাওলা ইয়া সাল্লি ওয়া সাল্লিম, বালাগাল উলা-বি কামালিহি, শামছুদ্দুহা আসসালাম, এরকম অগণিত নাত-এর সুমধুর সুর লহরি শহরের আকাশ বাতাস মুখরিত করে।

উপজেলা তালামীযের সভাপতি ইমরান আহমদ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হোসাইন আহমদ সুমন’র সঞ্চালনায় অনুষ্ঠিত র‌্যালিপূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আল ইসলাহ’র সভাপতি অধ্যক্ষ মাওলানা আব্দুল জব্বার, কুলাউড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আল ইসলাহ’র সাধারণ সম্পাদক কাজী মাওলানা ফজলুল হক খান সাহেদ, বিভিন্ন মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাফিজ আনসার উদ্দিন, কুলাউড়া পৌর আল ইসলাহ’র সভাপতি কাজী মাওলানা খন্দকার ফখরুল ইসলাম, উপজেলা আল ইসলাহ’র সহ সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখই প্রমুখ।

উক্ত মুবারক র‌্যালীতে অংশগ্রহণ করেন, কেন্দ্রীয় তালামীযের সাবেক অর্থ সম্পাদক, খন্দকার অজিউর রহমান আসাদ, সাবেক সহ প্রচার সম্পাদক, কাজী আব্দুস সামাদ আজাদ, কুলাইড়া উপজেলা আল ইসলাহ’র সহ সভাপতি, ইঞ্জি. আবুল কালাম, মাওলানা আবু আইয়্যুব আনসারী, মাওলানা মখলিছুর রহমান,কাজী মখলিছুর রহমান পৌর আল ইসলাহ সহ সভাপতি, হাফিজ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক, জায়েদ বখশ টিপু, কুলাউড়া উপজেলা আল ইসলাহ’র সহ সাধারণ সম্পাদক এহসানুল মাহবুব জাকির, হাফিজ শামসুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক হাফিজ বদরুল ইসলাম প্রমুখ।

এছাড়াও উক্ত মুবারক র‌্যালীতে কুলাউড়ার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়া নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ঈদে মীলাদুন্নবী (সা.) র‌্যালিকে সফল ও সার্থক করে তোলা সহ সর্বাত্মক সহযোগিতার জন্য সর্বস্তরের কৃতজ্ঞতা প্রকাশ করেছেন উপজেলা তালামীয নেতৃবৃন্দ। র‌্যালির কারণে কুলাউড়া বাজারের ব্যাবসায়ী ও যাত্রী সাধারণের যাতায়াতে সাময়িক বিঘ্ন ঘটায় আন্তরিক দুঃখ প্রকাশ করেছেন তারা।