সমাজে সাম্য ও সম্প্রীতি প্রতিষ্ঠায় রাসুল (সা.) এর আদর্শের কোনো বিকল্প নেই: সিলেট বিভাগীয় কমিশনার

1

সবুজ সিলেট ডেস্ক: পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষ্যে ১২ই রবিউল আউয়াল ( সোমবার ১৬ সেপ্টেম্বর) গাউসিয়া কমিটি বাংলাদেশ সিলেট জেলার উদ্যোগে মঙ্গলবার সকাল ১১ টায় হযরত শাহজালাল (র.) এর দরগাহ প্রাঙ্গণ থেকে জশনে জুলুস বের করা হয়।
মিছিলটি নগরীর হযরত শাহজালাল (রঃ) মাজার প্রাঙ্গন থেকে বের হয়ে নগরীর প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে জালালাবাদ থানার মইয়ারচরস্থ মাদরাসা-এ-তৈয়বিয়া তাহেরিয়া হেলিমিয়া সুন্নিয়া মাদ্রাসা প্রাঙ্গনে জুলুসোত্তর আলোচনা সভা, মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, মহানবী হজরত মুহাম্মদ (দ.) ছিলেন বিশ্বমানবতার জন্য আল্লাহর সর্বশ্রেষ্ঠ অনুগ্রহ। তাঁর জীবনদর্শনে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্র জীবনের সর্বোত্তম ও পরিপূর্ণ আদর্শ নিহিত রয়েছে। সমাজে শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্য প্রতিষ্ঠায় প্রিয়নবীর প্রতি যেমন সর্বোচ্চ ভালোবাসা লালন করতে হবে তেমনি তাঁর সুমহান আদর্শ অনুসরণ, চর্চা ও প্রচার-প্রসারে সবাইকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সমাজে সাম্য ও সম্প্রীতি প্রতিষ্ঠায় রাসুল (দ.) আদর্শের কোনো বিকল্প নেই।
আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি।
গাউসিয়া কমিটির সিলেট জেলার ভারপ্রাপ্ত সভাপতি এস.এ.এম শহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন গাউসিয়া কমিটির প্রধান উপদেষ্ঠা অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জালালুদ্দিন আল ক্বাদেরী, সিলেট জেলা বিএনপির উপদেষ্ঠা ও সদর উপজেলা বিএনপির সহসভাপতি এবং এয়ারপোর্টে থানা গাউসিয়া কমিটির আয়বাহক মো. ইলিয়াছ আলী মেম্বার, ফজিলাতুন্নেছা মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আহমদ আলী হেলালী, গাউসিয়া কমিটির সিলেট জেলার সাধারণ সম্পাদক শাহ মুহাম্মদ গিয়াস উদ্দিন, বাংলাদেশ ইসলামী ছাত্র সেনার সাবেক সভাপতি মুহাম্মদ নুরুল হক চিশতী, গাউসিয়া কমিটির সিলেট জেলার সহ-সম্পাদক ওবায়দুল হক ভুইয়া, জালালাবাদ থানার দায়িত্বশীল মাওলানা নুরুল আমিন, মাওলানা আনোয়ার হোসেন আনছারী, লুৎফুর রহমান, জাহাঙ্গীর আলম, মাওলনা তুহিনুর রহমান শাহজান, যুগ্ম সম্পাদক মুহাম্মদ শাহেদ আলীর পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন মাদ্রাসা -এ- তৈয়্যবিয়া তাহেরিয়া হেলিমিয়া সুন্নিয়া মইয়ারচর এর সভাপতি আলহাজ্ব আমির উদ্দিন আহমেদ,মাওলানা আব্দুল মালিক, তাহেরিয়া ওয়েলফেয়ার সোসাইটির কার্যনির্বাহী উপদেষ্টা মাহবুব আলী চৌধুরী, তাহেরিয়া ওয়েলফেয়ার সোসাইটি সিলেটের সভাপতি মোহাম্মদ আলী আজগর চৌধুরী. সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ রাকিবুল হাসান , সহ-সভাপতি মোহাম্মদ সাইফুর রহমান, মোহাম্মদ ইমাম উদ্দিন, সাধারণ সম্পাদক শেখ সাইদুর রহমান, সাংগঠনিক সম্পাদক তাওহিদুল ইসলাম জুবায়ের, অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ, তাহেরিয়া ওয়েলফেয়ার সোসাইটি রিয়াদ শাখার সভাপতি খালেদ আহমেদ, অর্থ সম্পাদক মো: আব্দুল হক প্রমুখ।
পরিশেষে খতমে গাউসিয়া ও মিলাদ শরীফ শেষে বাংলাদেশসহ সমস্ত মুসলিম উম্মার শান্তি সমৃদ্ধি ও কল্যাণ কামনায় করে মোনাজাত করা হয়।