কুলাউড়া বালিকা উচ্চবিদ্যালয়ে পুরস্কার বিতরণ ও শিক্ষক সংবর্ধনা

15

কুলাউড়া প্রতিনিধি: কুলাউড়া বালিকা উচ্চবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষকসহ ২ জনকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে বিদ্যালয় মাঠে এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন। বক্তব্যে তিনি বলেন, শিক্ষাক্ষেত্রে অবকাঠামোর উন্নয়ন হচ্ছে। শিক্ষক সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সে তুলনায় দেশে শিক্ষার মান দিন দিন হ্রাস পাচ্ছে। যার কারণে বিভিন্ন সেক্টরে যোগ্য লোকের অভাব দেখা দিয়েছে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের এখন পড়ালেখার প্রতি উদ্যমী হতে হবে। শিক্ষার মান বৃদ্ধি করে যোগ্যতা অর্জন করে নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।

সিনিয়র শিক্ষক মো. সুরমান আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মৌলভীবাজার জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুর রহমান।

বিশেষ ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মো. শফিকুল ইসলাম, বিশিষ্ট আইনজীবী অ্যাড. তাজুল ইসলাম, সাংবাদিক এম শাকিল রশীদ চৌধুরী, মো. খালেদ পারভেজ বখশ, আজিজুল ইসলাম, চৌধুরী আবু সাঈদ ফুয়াদ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ময়নুল ইসলাম ও সামিয়া ইসলাম, শিক্ষার্থী অনিন্দিতা ঘোষ তুলি প্রমুখ।

অনুষ্ঠানে সহকারী প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা মাহবুব জামান শিহাব, তানভীর খান ও ফারিহা তানজিমসহ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

সভা শেষে অবসরপ্রাপ্ত বিদায়ী সহকারী শিক্ষিকা আখন্দ জান্নাতুল মাওয়া ও অফিস সহকারী মো. ইসরাইল আলীকে উপহারসামগ্রী এবং ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।