চুনারুঘাটে জাতীয় বীমা দিবস পালিত

7

এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ): “করবো বীমা গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে নিয়ে হবিগঞ্জের চুনারুঘাটে জাতীয় বীমা দিবস- ২০২৪ পালিত হয়েছে।
পহেলা মার্চ শুক্রবার দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি, সচেতনতামূলক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ চত্বর থেকে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনের সম্মেলন কক্ষে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চুনারুঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চুনারুঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার, চুনারুঘাট থানার এসআই অজিত কুমার তালুকদার, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি চুনারুঘাটের জোন প্রধান অজিত চন্দ্র দাস, জন-বীমার জোন প্রধান হেলাল উদ্দিন, মুজিবুর রহমান, তরুণ ভট্রাচার্য, আনোয়ার হোসেন, শওকত আলী, সায়েদুজ্জামান ভূইঁয়া, আইয়ুব আলীসহ বিভিন্ন বীমা প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন লাইফ ইন্স্যুরেন্সর কর্মকর্তাসহ বীমা প্রতিষ্ঠানের মাঠ পর্যায়ের কর্মরত সদস্যরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা জাতীয় বীমা দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন। বক্তারা বলেন- জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে বীমার ধারণা প্রসারের লক্ষ্যে দিবসটি জাতীয়ভাবে পালিত হচ্ছে। অনুষ্ঠান সঞ্চালনা করেন ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির চুনারুঘাট জোনের এজিএম মোঃ আব্দুল মালেক।
উক্ত বীমা দিবস উদযাপন অনুষ্ঠান চলাকালীন সময়ে অনুফা আক্তার নামের এক মহিলা ১ লক্ষ ২০ হাজার টাকার বীমা করেন। অনুষ্ঠানে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি চুনারুঘাট জোন ২০২৩ সালের ১ কোটি ৪৭ লাখ ৮৩ হাজার ৪‘শত ২৮ টাকা ও ১লা মার্চ বীমা দিবস উদযাপন উপলক্ষে ২৮ লাখ ২৫ হাজার ৫‘শত ২৭ টাকার দাবী পরিশোধ হিসেবে বীমা দাবির চেক হস্তান্তর করেন এবং বীমা দিবস উপলক্ষ্যে বীমা রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয় ও প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।