জামাইয়ের বাড়িতে শ্বশুর-শ্যালকের চুরি, থানায় মামলা

13

অনলাইন ডেস্ক: রাজধানীর ডেমরায় মেয়ের জামাইয়ের বাড়িতে ঘর খালি পেয়ে শ্বশুর ও শ্যালক তাদের এক সহযোগী নিয়ে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটিয়েছেন। এ ঘটনায় ভুক্তভোগী মো. ইউসুফ সরকার মঙ্গলবার দিবাগত রাতে ডেমরা থানায় অভিযুক্ত ওই ৩ জনের বিরুদ্ধে মামলা করেন। গত ১১ এপ্রিল দিবাগত গভীর ডগাইর নিউটাউন এলাকায় বাদীর নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। এ সময় তারা ওই ঘরে থাকা নগদ ৯ লাখ টাকা, সাড়ে ৬ ভরি স্বর্ণালঙ্কার যার অনুমানিক মূল্য ৬ লাখ ৫০ হাজার টাকা, ৭০ হাজার টাকা মূল্যের মোবাইলফোন, ৩০ হাজার টাকা মূল্যের ট্যাব, বাড়ির দলিলপত্র, মামলার কাগজপত্র ও ব্যাংকের চেক বই চুরি করেন।

অভিযুক্তরা হলেন-ডেমরার ডগাইর নিউটাউন এলাকার মৃত লাল মিয়া আমিনের ছেলে ও বাদীর শ্বশুর মুখলিছুর রহমান কাসেমী (৬০), তার ছেলে মো. আসাদ (১৪) ও সহযোগী চাঁদপুরের সদর থানার মধ্যইচর গ্রামের মো. আব্দুল কাদেরের ছেলে মো. আরিফুল ইসলাম (২৪)। এদিকে সিসি ক্যামেরার ফুটেজে এ চুরির ঘটনা ধরা পড়ায় বর্তমানে আসামিরা পলাতক রয়েছে বলে জানিয়েছে পুলিশ। বাদীর বরাতে বিষয়টি নিশ্চিত করে ডেমরা থানার পরিদর্শক অপারেশন সুব্রত কুমার পোদ্দার বলেন, বাদী ও তার শ্বশুর নিউটাউন এলাকায় গত ২০২১ সালের ৯ ডিসেম্বর ০.০৫৪০ একর জমি কিনে তিন তলা ভবন নির্মাণ করে একটি মাদ্রাসার কার্যক্রম শুরু করেন। পরে ওই জমি নিয়ে দ্বন্দ্ব শুরু হলে এক পর্যায়ে এ বিষয়ে আদালতে মামলা করা হয়।

পরবর্তীতে কাসেমী ও তার ছেলেসহ খাদেম বাদীকে মামলার জন্য হুমকি ধমকি দিয়ে চাঁদা দাবি করে। এ ঘটনায় আদালতের মাধ্যমে বাদীর স্ত্রী তার বাবা ও ভাইয়ের বিরুদ্ধে ডেমরা থানায় মামলা করেন। সুব্রত কুমার পোদ্দার আরও বলেন, গত ১০ এপ্রিল ঘর তালা দিয়ে স্বপরিবারে গ্রামের বাড়িতে যান বেড়াতে যান মো. ইউসুফ। গত ১২ এপ্রিল বিকালে তারা বাড়ি ফিরে এসে দেখেন ঘরে চুরি হয়েছে। সিসি ক্যামেরায় এ ঘটনা প্রকাশ পেলে বাদী আত্মীয়-স্বজন ও এলাকাবাসীকে জানায়। তাদের জিজ্ঞাসাবাদে শ্বশুর মুখলিছুর রহমান কাসেমী চুরি যাওয়া মালামাল, নগদ টাকা ও স্বর্ণালঙ্কার ফেরত দেওয়ার কথা বলেও নানা তালবাহানা করছে।