‘তুফান’র গানে প্রীতম, আছেন পর্দায়ও

0

বিনোদন রিপোর্ট: দেশের সংগীতে এই মুহূর্তে সবচেয়ে আলোচিত নাম প্রীতম হাসান। সম্প্রতি কোক স্টুডিও বাংলায় তার তৈরি করা ‘মা লো মা’ ফিউশনটি বিপুল জনপ্রিয়তা পেয়েছে। দেশ ছাড়িয়ে বিদেশেও গানটির আবেদন ছড়িয়ে গেছে। এর আগেও মডার্ন সংগীতে নিজের মুন্সিয়ানা প্রমাণ করেছেন এই তরুণ।

তবে এবার প্রথম তিনি গান করলেন ঢাকাই নবাব শাকিব খানের ছবির জন্য। রায়হান রাফীর নির্মাণে সেই ছবির নাম ‘তুফান’। যেটা ঘিরে এরই মধ্যে দর্শকের মনে আগ্রহের পারদ তুঙ্গে। সেই আগ্রহের পালে নতুন ঝড়ো হাওয়ার আভাস এলো আজ শনিবার (২৫ মে), একটি টিজারের মাধ্যমে।

গানটির শিরোনাম ‘লাগে উরাধুরা’। এই গানেরই এক ঝলক প্রকাশ করা হয়েছে। যেখানে দেখা যায়, আলো-ঝলমলে সেটে নায়িকা মিমি চক্রবর্তীর সঙ্গে জমিয়ে নাচছেন শাকিব খান। তবে চমক হিসেবে টিজারের এক মুহূর্তে দেখা গেছে প্রীতম হাসানকেও! হ্যাঁ, তিনিও আছেন পর্দায়। তবে আঁচ করা যায়, কেবল এই গানের দৃশ্যেই তাকে সংগীতশিল্পীর ভূমিকায় পাওয়া যাবে।

এদিকে ‘লাগে উরাধুরা’ গানটির সুর প্রায় সকলেরই চেনা-জানা। আসলে এটি বাউল রাজ্জাক দেওয়ানের লেখা-সুর করা গান ‘আমার ঘুম ভাঙাইয়া গেলো রে মরার কোকিলে’র আদলে বানানো হয়েছে। যে গানে কণ্ঠ দিয়েছিলেন ফোকসম্রাজ্ঞী মমতাজ। স্বচ্ছতার জন্য গানের ডেসস্ক্রিপশনে ক্রেডিট লাইনে রাজ্জাক দেওয়ানের নাম যুক্ত করা হয়েছে।

নতুন আয়োজনের এই গানের কথা লিখেছেন রাসেল মাহমুদ ও শরীফ উদ্দিন। সংগীতায়োজনে বরাবরের মতো প্রীতম। আর তার সঙ্গে গানটি গেয়েছেন অন্তরা রায়। পুরো গানটি শিগগিরই প্রকাশ হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে ‘তুফান’ সিনেমার শুটিং ইতোমধ্যে শেষ হয়ে গেছে বলে জানা গেছে। তারও আগে থেকেই চলছে ছবির পোস্ট প্রডাকশনের কাজ। ঈদে মুক্তি দেওয়ার লক্ষ্যে পুরো টিম কাজ করছে অবিরাম। সব কিছু ঠিক থাকলে ঈদুল আজহায় ছবিটি বড় পর্দায় মুক্তি পাবে।

বড় বাজেটে নির্মিত ‘তুফান’-এ শাকিবের নায়িকা দুজন; মাসুমা রহমান নাবিলা ও মিমি চক্রবর্তী। এছাড়াও আছেন চঞ্চল চৌধুরী, মিশা সওদাগরের মতো দাপুটে অভিনেতা। ঢাকার আলফা আই ও চরকির সঙ্গে ছবিটি প্রযোজনা করছে কলকাতার এসভিএফ।