নির্বাচন ‘মেনে নেয়ার মন মানসিকতা থাকতে হবে’ জেলা প্রশাসক

5

এমএস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা বলেছেন, আমাদের মেনে নেয়ার মন মানসিকতা থাকতে হবে। জনগণ যাকে ভালবেসে নির্বাচিত করবেন তিনি জনপ্রতিনিধিত্ব করবেন। এনিয়ে কোন ধরণের দাঙ্গা, হাঙ্গামায় জড়ানো যাবে না। যারা নির্বাচনে আইন শৃঙ্খলার বিঘ্ন ঘটাবেন জেলা প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনী কঠোরভাবে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করবে। নির্বাচনী আচরণবিধি মেনে সবাই নির্বাচন কার্যক্রম পরিচালনা করবেন। এজন্য সকল প্রার্থী ও তাদের সমর্থকদের সহযোগিতার কোন বিকল্প নেই।
শনিবার (১ জুন) দুপুরে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে আগামী ৫ জুন ৪র্থ ধাপের অনুষ্ঠিতব্য ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষে চুনারুঘাট উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত নির্বাচনী সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। মতবিনিময় সভায় তিনি আরো বলেন, জনগণের ভালবাসা যারা খুঁজছেন বা জনগণকে ভালবাসবেন বলে যারা এই পদে প্রার্থী হয়েছেন তারা জনগণের ভাল দিকটা দেখার জন্য সবসময় তৎপর থাকবেন, বিজয়ী হোন বা না হোন। আমরা সাধারণ মানুষকে একটি সুষ্ঠ অবাধ, নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে চাই।
চুনারুঘাট উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে সকল প্রার্থী, মুক্তিযোদ্ধা, সরকারি কর্মচারি, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানা এছাড়াও বলেছেন চুনারঘাটের মানুষকে উৎসব মুখর পরিবেশে ভোট কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য যে পরিবেশ সেটা যেন কেউ নষ্ট না করি, যদি পারি সহযোগিতা করি, না পারলে নষ্টের কারণ না হই, ক্ষতির কারণ না হই, কষ্টের কারণ না হই, কাউকে যেন প্রেসার না দেই। আমার কাছে তথ্য রয়েছে বাগানে শ্রমিকদের মদ খাওয়ায়ে মাতাল করার পায়তারা চলছে। এমনটা করা যাবে না। যদি কেউ এমন অপরাধ করেন আর এর কোন প্রমাণ পাই কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এবিষয়ে আমাদের গোয়েন্দা বাহিনী মাঠে সোচ্চার আছে। সবসময় আইনশৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে। আমরা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন করতে চাই।
বিশেষ অতিথির বক্তব্যে হবিগঞ্জের পুলিশ সুপার মোঃ আক্তার হোসেন বিপিএম সেবা বলেন, আসন্ন উপজেলা নির্বাচনে পুলিশ, র‌্যাব, বিজিবি সহ একাধিক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় কঠোর অবস্থানে থাকবে পুলিশ। নির্বাচনে কেউ আইনশৃঙ্খলায় বিঘ্ন ঘঠালে তাৎক্ষণিক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
সভাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্লাবন পালের সঞ্চালনায় মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক প্রিয়াংকা পাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা, সহকারি কমিশনার ভূমি মাহবুব আলম মাহবুব, জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সাইদুর রহমান, থানার অফিসার ইনচার্জ হিল্লোল রায়, পৌর মেয়র মোহাম্মদ সাইফুল আলম ও চেয়ারম্যান প্রার্থী মো: আবু তাহের, সৈয়দ লিয়াকত হাসান, মো: রায়হান উদ্দিন, হাবিবুর রহমান জুয়েল ও পুরুষ-মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীগণ, বীর মুক্তিযোদ্ধাগণ, শিক্ষকবৃন্দ ও সাংবাদিকবৃন্দ, জনপ্রতিনিধি ও নানান শ্রেণী পেশার মানুষসহ আরো অনেকেই।
উল্লেখ্য ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে চুনারুঘাট উপজেলা। সংরক্ষিত বনাঞ্চল, রেমা-কালেঙ্গা অভয়ারন্য, সাতছড়ি জাতীয় উদ্যানসহ টিলা, পাহাড় ও চা-বাগানে ভরপুর এ উপজেলা। মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৪৮ হাজার ৯ শত ৮। পুরুষ ভোটার ১ লক্ষ ২৪ হাজার ৭৫৬ এবং নারী ভোটার ১ লক্ষ ২৪ হাজার ১শত ৫২। আগামী ৫ জুন এ উপজেলায় অনুষ্ঠিত হবে ৪র্থ ধাপের ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। ৮৫ টি কেন্দ্রে ৬০৭টি বুথের মাধ্যমে ভোট গ্রহণে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ১৭ জন। এর মধ্যে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করছেন ৫ জন প্রার্থী, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রতিদ্বন্ধী ৭ জন এবং (নারী) পদে প্রতিদ্বন্ধীতা করছেন ৫ জন প্রার্থী।