জৈন্তাপুরে আনসার বাহিনীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ

3

মীর শোয়েব আহমদ, জৈন্তাপুর: বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সিলেট রেঞ্জাধীন সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার ১নং নিজপাট ইউনিয়নের বন্যায় কবলিত গরীব সদস্য-সদস্যাদের মাঝে দিন ব্যাপী প্রায় ৫শত রুগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়। উক্ত কার্যক্রমে হাইপ্রেসার, ডায়বেটিস, কৃমিনাশক, জীবাণুনাশক, উদরাময়, সর্দিজ্বর, অম্লনাশক, শ্বাসকষ্ট, চর্মরোগ, ভিটামিন, ক্যালসিয়াম, আয়রণ সহ ৫০ প্রকার রোগ প্রতিরোধী এবং নিরাময়কারী ঔষধসহ ১ দিনের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সিলেট রেঞ্জ, সিলেট।রবিবার (২ জুন) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার ১নং নিজপাট ইউনিয়ন পরিষদ হলরুম প্রাঙ্গনে উক্ত চিকিৎসা সেবা প্রদান করা হয়। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সিলেট রেঞ্জ উপমহাপরিচালক মোহাম্মদ আবদুল আউয়াল, বিভিএম, পিভিএমএস এর সার্বিক দিক নির্দেশনায় উক্ত মেডিক্যাল ক্যাম্পেইনের সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন আলী রেজা রাব্বী, বিভিএমএস, জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি, সিলেট ।
এ সময় আরো উপস্থিত ছিলেন মো. মশিউর রহমান মানিক সহকারী পরিচালক, সিলেট রেঞ্জ, এএসএম এনামুল হক সার্কেল এডজুট্যান্ট সিলেট জেলা, জৈন্তাপুর উপজেলা কর্মকর্তা নাজমা বেগম ও মো.ইন্তাজ আলী, চেয়ারম্যান ১নং নিজপাট ইউনিয়ন পরিষদ ।
উক্ত ঔষধ বিতরণ ও রোগ নির্ণয়ের ব্যবস্থাপত্র প্রণয়নে সহযোগিতায় ছিলেন ডা. আমিনুল ইসলাম, মেডিকেল অফিসার, আনসার ও ভিডিপি সিলেট রেন্জ সিলেট, ডা. মোঃ তানভীর রহমান,মেডিকেল অফিসার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, জৈন্তাপুর, মো.আব্দুর রহমান নার্সিং সহকারী আখালিয়া সিলেট, মো. মনিরুল ইসলাম সিলেট রেঞ্জ, সৈয়দ সোহেল সিলেট রেঞ্জ।