টানা বৃষ্টিতে তলিয়ে গেছে সিলেট নগরী

3

সিলেট প্রতিনিধি: টানা বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সীমান্তবর্তী উপজেলার পর এবার প্লাবিত হয়েছে সিলেট নগরীর অধিকাংশ এলাকা। গত দুদিন বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও মাত্র ছয় ঘণ্টার টানা বৃষ্টিতে ফের তলিয়ে যায় সিলেট নগরী।
এতে চরম বিপাকে পড়েছেন মানুষজন। বিশেষ করে নিচু এলাকার বাসিন্দারা চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন। অনেকের বাসা-বাড়িতে হাঁটু থেকে কোমর সমান পানি দেখা গেছে।

এদিকে, সিলেটে একদিনে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ২২৬.৬ মিলিমিটার। ভারী বর্ষণের ফলে নগরীর উপশহর, যতরপুর, তালতলা, তেররতন, মাছিমপুর, সবুজবাগসহ অধিকাংশ এলাকা প্লাবিত হয়েছে। অনেক বাসা-বাড়িতেও উঠেছে পানি।
রবিবার (২ জুন) মধ্যরাত থেকে সোমবার (৩ জুন) সকাল সাড়ে ৭টা পর্যন্ত টানা বৃষ্টির পর সিলেট নগর প্লাবিত হয়। কেবল বাসা-বাড়ি নয়, সিলেটের সবচেয়ে বড় চিকিৎসাসেবা কেন্দ্র ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল প্লাবিত হয়েছে।
আবহাওয়া অধিদফতর সিলেটের আবহাওয়াবিদ শাহ মো. সজীব আহমদ জানিয়েছেন, রবিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত সিলেটে ২২৬ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এরপর সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত আরও ২৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।
জেলা প্রশাসনের তথ্যমতে, বন্যায় সিলেট সিটি করপোরেশনের ৯টি ওয়ার্ডসহ ৬৮ ওয়ার্ড প্লাবিত হয়েছে। এতে ৭ শতাধিক গ্রাম পা