বিজেপির স্বপ্ন গুঁড়িয়ে পশ্চিমবঙ্গে বড় ব্যবধানে তৃণমূল

4

আন্তর্জাতিক ডেস্ক: বুথফেরত জরিপগুলো ভুল প্রমাণ করে পশ্চিমবঙ্গে বিশাল ব্যবধানে এগিয়ে রয়েছে মমতা ব্যানার্জীর তৃণমূল কংগ্রেস। নির্বাচনের সময় রাজ্যজুড়ে যেভাবে গেরুয়া ঝড় ওঠার ইঙ্গিত দেওয়া হচ্ছিল বিভিন্ন মহল থেকে, ভোট গণনায় তার ছাপ মিলছে না। বরং আগের চেয়েও ভালো ফলাফল করতে চলেছে তৃণমূল কংগ্রেস।

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনে শেষ দফার ভোটগ্রহণ হয় গত ১ জুন। ভোট শেষ হওয়ার পরপরই ভারতের বেশিরভাগ গণমাধ্যমের সমীক্ষায় জানানো হয়েছিল, পশ্চিমবঙ্গে ৪২টি আসনের মধ্যে তৃণমূল পেতে পারে ১৩ থেকে ১৭টি আসন, আর বিজেপি পাবে ২৩ থেকে ২৭টি আসন। বামফ্রন্ট ও জাতীয় কংগ্রেস জোট জয় পেতে পারে একটি থেকে তিনটি আসন।
কিন্তু সব জরিপ ভুল প্রমাণ করতে চলেছে মঙ্গলবারের ভোট গণনা। গণনার শুরু থেকে প্রায় সব কেন্দ্রেই তৃণমূল কংগ্রেসের ঝড় দেখা যাচ্ছে।
এখন পর্যন্ত তৃণমূল কংগ্রেস ৩০টি আসনে এগিয়ে রয়েছে, বিজেপি এগিয়ে ১১টি আসনে এবং কংগ্রেস এগিয়ে একটি আসনে। তবে বামফ্রন্ট এখন পর্যন্ত কোথাও সুবিধা করতে পারেনি।
এদিকে, ভোট গণনার মধ্যেই রাজ্যের বিভিন্ন জায়গায় সহিংসতার ঘটনা ঘটেছে। যাদবপুরে সিপিএমের পার্টি অফিস ভাঙচুরের অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। সন্দেশখালীতে দফায় দফায় অশান্তির খবর পাওয়া গেছে।