‘পাবলিক পার্কে’ অনুশীলন করতে হচ্ছে ভারতকে

1

স্পোর্টস ডেস্ক: আগামীকাল বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ভারত। তার আগে অনুশীলন সেরেছে রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। রোহিত শর্মাদের অনুশীলনের জন্য ক্যান্টিয়াগ পার্ক বরাদ্দ দিয়েছে আইসিসি। ম্যাচের ভেন্যু নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম থেকে যার দূরত্ব প্রায় ৫ মাইল।
ম্যাচের ভেন্যু থেকে এত দূরে, তার উপর যেখানে অনুশীলন করতে দেওয়া হয়েছে, সেটি একটি পাবলিক পার্ক। যা নিয়ে রীতিমতো বিরক্ত কোচ দ্রাবিড়।
সাংবাদিকদের কোচ দ্রাবিড় বলেন, ‘একটি পার্কে অনুশীলন করা কিছুটা অদ্ভুত। অবশ্যই বিশ্বকাপে আপনি বড় স্টেডিয়ামে থাকবেন বা আপনি ক্রিকেট স্টেডিয়ামে থাকবেন, এটিই স্বাভাবিক। আগেও এমনটিই হয়ে আসছে। কিন্তু আপনি জানেন, আমরা একটি পাবলিক পার্কে আছি এবং অনুশীলন করছি।’

যুক্তরাষ্ট্রে ক্রিকেট খেলা যেকোনো দেশের জন্যই নতুন। ভারতের জন্যও অনুরূপ। এ বিষয়ে দ্রাবিড়ের অনুভূতি কী?
এমন প্রশ্নে দ্রাবিড় বলেন, ‘অবশ্যই এটি কিছুটা আলাদা। নতুন দেশে আসছে, এটা স্পষ্টতই উত্তেজনাপূর্ণ। সাধারণত আপনি এই ইভেন্টগুলো নিয়ে সাধারণ যে গুঞ্জন চলছে, সেই পরিপ্রেক্ষিতে আমি মনে করি, এটি কিছুটা ভিন্ন ধরনের অনুভূতি দিচ্ছে। এটি এমন একটি দেশ, যাদের মূল খেলা ক্রিকেট নয়।’

নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়াম গতকাল সোমবার নতুন বিতর্ক তৈরি করেছে দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা ম্যাচে। এই ম্যাচে শ্রীলঙ্কার মাত্র ৭৭ রানে অলআউট হয়ে গেছে। এই অল্প রান তাড়া করে জিততে প্রোটিয়াদের হারাতে হয়েছে ৪ উইকেট, খেলতে হয়েছে ১৬.২ ওভার।
ম্যাচের পর প্রশ্ন উঠেছে পিচ নিয়ে। এছাড়া আউটফিল্ডও সন্তোষজনক মনে হয়নি। তবে আয়ারল্যান্ডের ব্পিক্ষে আগামীকাল ভারত কেমন করে, সেটিই এখন দেখার বিষয়।