সব অপরাধ দমনে সাফল্য অর্জন হয়েছে: সুনামগঞ্জে আইজিপি

2

সুনামগঞ্জ প্রতিনিধি: পুলিশের আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন,‘ এই সরকারের সময়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে পুলিশ সাফল্যজনক ভূমিকা পালন করেছে। জঙ্গি ও সন্ত্রাস সম্পূর্নরুপে নিয়ন্ত্রণে রয়েছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী পুলিশের জনবল বৃদ্ধি ও প্রয়োজনীয় সবকিছু দিয়েছেন। দেশ-বিদেশে প্রশিক্ষণ দিয়ে পুলিশবাহিনীকে ডিটিজাল বাংলাদেশের উপযোগী করে গড়ে তোলেছেন। প্রধানমন্ত্রীর জিরো টলারেন্ট নীতির কারণে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে এই সাফল্য অর্জন হয়েছে।’
আইজিপি আরও বলেন,‘বাংলাদেশ পুলিশ বাহিনী দেড়শ বছরে প্রতিষ্ঠান। দীর্ঘদিন যাবত পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে আসছে। নির্বাচনী দায়িত্বসহ দেশের মানুষের নিরাপত্তার দায়িত্ব পালন করে আসছে। নির্বাচনসহ যেকোন দায়িত্ব পালনে ও চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের সব ধরনের সক্ষমতা রয়েছে। ’
শুক্রবার দুপুরে সুনামগঞ্জ শহর পুলিশ ফাঁড়ির চারতলা বিশিষ্ট পুলিশের স্টুডিও এপার্টমেন্ট ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
এরআগে আইজিপি সকালে সুনামগঞ্জ শহরের ওয়েজখালীতে পুলিশ অফিসার্স মেস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও পুলিশ লাইন্সে পুলিশ হাসপাতালে পুলিশ ল্যাবের উদ্বোধন করেন। পরে বিকালে সুনামগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তনে জেলার পুলিশ কর্মকর্তাদের সাথে বিশেষ মতবিনিময় সভা করেন।
এসময় সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান, অতিরিক্ত ডিআইজি (অর্থ ও প্রশাসন) সৈয়দ হারুন অর রশিদ, আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক মো. ফরিদুল ইসলাম, সিলেট আরআরএফ কামান্ড্যান্ট মো. হুমায়ুন কবির, পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি মিডিয়া পুলিশ সুপার ইনামুল হক সাগর, সুনামগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) রাজন কুমার দাস, সুনামগঞ্জ সদর মডেল থানার ওসি খালেদ চৌধুরীসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।