সিরাজগঞ্জে ডাকাতি করতে গিয়ে ৩ ডাকাত আহত

2

সবুজ সিলেট ডেস্ক: সিরাজগঞ্জ সদরে গভীর রাতে ট্রাক নিয়ে ডাকাতি করতে গিয়ে জনতার পিটুনিতে ৩ ডাকাত আহত হয়েছে। এসময় বিক্ষুব্ধ জনতা ডাকাতি কাজে ব্যবহৃত ট্রাকটি পুড়িয়ে দিয়েছে এবং আহত ডাকাতদের পুলিশের কাছে সোর্পদ করেছে।

সোমবার দিবাগত রাত ২টার দিকে সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের পাঁচঠাকুরী এলাকায় এ ঘটনা ঘটে। আটক ডাকাতরা হলেন, টাঙ্গাইলের বাসাইল উপজেলার আন্দারীপাড়ার সোনা মিয়ার ছেলে সাদিকুল মিয়া (৪৫), সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার উল্টাডাব গ্রামের হাসা মন্ডলের ছেলে তয়জাল মন্ডল (৪৪) ও একই এলাকার মৃত আফাজ আলী সরকারের ছেলে শুকচাঁন সরকার (৩৮)।

সদর থানার ওসি সিরাজুল ইসলাম জানান, যমুনা নদীর তীর ঘেঁষে গড়ে উঠা পাঁচঠাকুরী ও আশপাশের এলাকায় দীর্ঘদিন ধরে গরু চুরি ও ডাকাতি হচ্ছিল। এজন্য গ্রামীবাসী পালাক্রমে রাত জেগে গ্রাম পাহারা দিচ্ছিল। এ অবস্থায় রাত ২টার দিকে ডাকাতদের বহনকারী একটি ট্রাক পাঁচঠাকুরী এলাকায় প্রবেশ করে। এসময় গ্রাম পাহারায় থাকা লোকজন ট্রাকটি থামানোর চেষ্টা করে।

কিন্তু ওই সময় দেশীয় অস্ত্রসহ দুই ডাকাতকে আটক করতে পারলেও বাকিরা ট্রাকটি নিয়ে পোটল ষোলহাটি বাজার এলাকার দিকে চলে যায়। গ্রামবাসী সেখানকার লোকজনকে মোবাইলে এ তথ্য জানালে তারা ট্রাকসহ আরেক ডাকাতকে ধরে ফেলে এবং বাকিরা পালিয়ে যায়। এরপর স্থানীয় জনতা আটক ৩ ডাকাতকে গণপিটুনি দেয় এবং ট্রাকটি আগুন দিয়ে পুড়িয়ে দেয়।
খবর পেয়ে আহত ডাকাতদের উদ্ধারের পর সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য পরিতোষ চন্দ্র দাস বাদী হয়ে সদর থানায় মামলা করেছেন।