হাসপাতাল থেকে বাসায় ফিরছেন খালেদা জিয়া

1

অনলাইন ডেস্ক: রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে চিকিৎসা শেষে আজ মঙ্গলবার বাসায় ফিরছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

শায়রুল কবির খান বলেন, ইফতারের পর খালেদা জিয়া বাসায় ফিরবেন।
এর আগে গত ৩০ মার্চ রাতে খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়লে তাঁকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। পরে তাঁকে সিসিইউতে নেওয়া হয়।

উল্লেখ্য, ৭৯ বছর বয়সী খালেদা জিয়া আর্থরাইটিস, হৃদ্‌রোগ, ফুসফুস, লিভার, কিডনি, ডায়াবেটিসসহ বিভিন্ন জটিলতায় ভুগছেন। দুর্নীতির দুই মামলায় দণ্ডিত সাবেক এই প্রধানমন্ত্রীকে নিজ বাসায় থেকে চিকিৎসা নেওয়া ও দেশের বাইরে না যাওয়ার শর্তে ২০২০ সালের মার্চে সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেওয়া হয়। তাঁর সাময়িক মুক্তির মেয়াদ ছয় মাস পরপর কয়েক দফায় বাড়ানো হলেও চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার অনুমতি দেয়নি সরকার।

মুক্তি পাওয়ার পর কোভিড, লিভার জটিলতাসহ বিভিন্ন কারণে কয়েক দফা হাসপাতালে ভর্তি হতে হয় খালেদা জিয়াকে। তাঁর চিকিৎসকেরা বলছেন, লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার চিকিৎসা দেশে সম্ভব নয়। দ্রুত বিদেশে উন্নত চিকিৎসাকেন্দ্রে নিয়ে তাঁর লিভার প্রতিস্থাপন জরুরি।

চিকিৎসকদের পরামর্শ মেনে বিএনপির চেয়ারপারসনের পরিবারের পক্ষ থেকে বিদেশে নেওয়ার বিষয়টি নিয়ে তাঁর পরিবার বেশ কয়েকবার সরকারের কাছে আবেদন করে। তবে আইনে সে সুযোগ না থাকায় এখনো অনুমোদন দেয়নি সরকার।