বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে সুনামগঞ্জে আলোচনা সভা

9

সুনামগঞ্জ প্রতিনিধি: প্রতিটি শিশুর অধিকার রক্ষা আমাদের অঙ্গীকার এই প্রতিপাদ্য নিয়ে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে সুনামগঞ্জে উদ্বোধনী আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
রোববার সকাল ১১টায় জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি সুনামগঞ্জের আয়োজনে শহরের নতুন শিল্পকলা একডেমির হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে ও জাতীয় শিশুপুরস্কার প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্ত শিশু শিক্ষার্থী নুসরাত রশিদ নোভার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক ড. মোহাম্মদ ইলিয়াছ মিয়া।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন পুলিশ সুপার আ ফ ম আনোয়ার হোসেন খান,অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) সমর কুমার পাল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ ও আদিবাসি উন্নয়ন সংস্থার অফিসার মাসুদ পারভেজ,ইসলামি রিলিফের ম্যানেজার সামছুল আলম ও জেলা কালচারাল অফিসার আহমেদ মজ্ঞুরুল হক চৌধুরী, শিশু বক্তা উম্মে মহুয়া ও ইমতিয়াজ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা ড. মোহাম্মদ ইলিয়াছ মিয়া বলেছেন আজকের শিশুরা আগামীদিনের দেশ ও জাতি গঠনে নেতৃত্ব দিবে। কাজেই তাদের সুশিক্ষায় শিক্ষিত করতে প্রতিটি শিশুর যারা অভিভাবকরা রয়েছেন তারা তাদের ছেলেমেয়েদের পড়াশুনা ও খেলাধূলায় ভূমিকা রাখতে হবে। তিনি বলেন প্রতিটি শিশুর রুটিন মাফিক খাওয়া দাওয়া লেখাপড়া ও খেলাধূলায় নজরদারি বাড়াতে হবে যেন তারা বিপদগামি না হয়। তিনি আরো বলেন এই যে গত ৫ই আগষ্ট নতুন বাংলাদেশ বির্নিমাণে একটি বিপ্লব যে হয়ে গেল এবং দেশটা পূনরায় আবারো স্বাধীন করা হলো আামদের ছেলেমেয়ে ছাত্রছাত্রীরা তারা তাদের অধিকার রক্ষা এবং বৈষম্যবিরোধী একটি সমাজ গঠনের লক্ষ্যেই তরুণরা রাজপথে তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে স্বাধীন করেছেন।

তাদের এই স্বাধীনতা যেন ব্যর্থ না হয় সেজন্য আজকের নতুন প্রজন্মের ছেলেমেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা হলো আমার আপনার সকলের দায়িত্ব আজকের বিশ্ব শিশু দিবসে এমন অঙ্গীকারের কথা জানান জেলা প্রশাসক। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন শিল্পরা।